লেজারজেট ইঙ্কজেট প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো কোথায় পাওয়া যায়?

Don’t Miss



লেজারজেট ইঙ্কজেট প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো কোথায় পাওয়া যায়?
এমন প্রশ্ন অনেক বেশি এসেছে
অনেকেই এগুলো খুঁজেই পান না।
এই ভিডিওতে প্রিন্টারের প্রয়োজনীয় সরঞ্জামগুলো সহজেই আপনার কাছেই খুঁজে পেতে আমি আপনাকে অনেকগুলো কৌশল শিখিয়ে দিবো।
বাসা, অফিসের বা শিক্ষা প্রতিষ্ঠানের ছোটখাটো অনেক কাজেই আমাদের ডকুমেন্ট প্রিন্ট করার প্রয়োজন পড়ে। প্রিন্টার সহজলভ্য ও ক্রয় ক্ষমতার মধ্যে আসায় এখন সবাই সময় ও খরচ বাঁচাতে প্রিন্টার কিনে ফেলে। দোকানে গেলে নিজের মত করে প্রিন্ট করার সব সুবিধাও পাওয়া যায়না।
তাই ঘরে প্রিন্টার থাকলে যখন তখন প্রিন্ট করা যায়।
বাজারে হরেকরকমের প্রিন্টার পাওয়া যায়। চাহিদা অনুযায়ী বিভিন্ন সুবিধার জন্যই নানা রকম প্রিন্টার হয়ে থাকে।
প্রিন্টার সম্পর্কে কম জানার কারনে অনেকেই প্রিন্টার কিনে নানা ধরনের ঝামেলায় পড়ে যায়।
প্রিন্টার সম্পর্কিত সবধরনের বিপদ থেকে বাঁচার জন্য আমি অনেক গুলো ভিডিও টিউটোরিয়াল বানিয়েছি।
যেমন এখানে আমি আপনাকে বলে দেবো লেজারজেট বা ইঙ্কজেট প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো আপনার আশেপাশের কোন কোন জায়গায় পাওয়া যাবে
হরেক্রকম প্রিন্টার হওয়ায় আমাদেরকে প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো খুঁজে পেতে অনেক ঝামেলায় পড়তে হয়।
প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো আপনার কাছের আশেপাশে কোথায় পাওয়া যাবে তা বোঝার জন্য আপনাকে একটা জিনিস মাথায় রাখতে হবে
সেটা হলো
যেখানে অফিস আদালত ও শিক্ষা প্রতিষ্ঠান বেশি বা প্রেস আছে তার আশেপাশের বাজার বা দোকানগুলোতে প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো পাওয়া যাবে।
এছাড়া শহরের সবচেয়ে প্রান কেন্দ্র যেখানে সবকিছু পাওয়া যায় এমন জায়গায় খোঁজ করলে অবশ্যই পাবেন।
অনেক জায়গা আছে যেখানে প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো পাওয়া যায় বলে মনেই হবে না কিন্তু আপনি খেয়াল করলে দেখবেন সেখানেও আছে।
যেমন ফুজি কালার ল্যাব, কোডাক কালার ল্যাব এরকম ফটো প্রিন্টের প্রতিষ্ঠান গুলো বা তার আশেপাশের দোকানে প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো পাওয়া যায়।
কখনো কখনো দেখবেন ফটোকপির দোকান, বুক বাইন্ডিং, বইয়ের দোকান, আর্ট ও চারুকলার দোকানের মত দোকান গুলোতে বা এগুলর আশেপাশের দোকানে পাওয়া যায়
আপনি তাদেরকে প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো আছে কিনা বা তারা এগুলো কোথায় বিক্রি হয় জিজ্ঞেস করতে পারেন
এদের কাছে এগুলোর খোঁজ আছে
অনেক সময় ওরা এনে দিতে পারবে বলে
তাদের দিয়ে আনাতেও পারবেন
আবার আপনার পরিচিত বা জানাশোনা ফটো স্টুডিও, কম্পিউটারের দোকানদারদের সাথে খাতির জমিয়েও তাদের দিয়ে এগুলো আনাতে পারবেন
কথায় আছে বুদ্ধি থাকলে ভিক্ষা করে খেতে হয় না
ঢাকার নীলক্ষেত বই মার্কেট প্রিন্টারের সব ধরনের কাগজ, কালি, কার্টিজ, টোনার, সি আই এস এস সেট করার কালির ড্রাম, অরিজিনাল কালারফ্লাইয়ের ইপি-ডাই কালির বোতলসহ অন্যান্য সরঞ্জামগুলোর জন্য সর্বশ্রেষ্ঠ জায়গা।
অনেকে আইডিবি ভবন, মাল্টিপ্লান সেন্টারে খুঁজেও পছন্দের কালি বা প্রিন্টার পান না।
পেলেও দাম শুনে পালিয়ে আসেন
নীলক্ষেত এ একই প্রিন্টার, চাইনিজ কালি ও কার্টিজ পাবেন ক্রয় ক্ষমতার মধ্যেই।
আবার মতিঝিল ও পল্টনে কম্পিউটারের পছন্দের নানান সামগ্রী পাবেন অনেক কম দামে। নামি দামি ব্র্যান্ডের কিছু আউটলেট মতিঝিল আর পল্টনেও দেখতে পাবেন।
আমার জানামতে ঢাকায় প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো পাওয়া যায় এমন কিছু জায়গা রয়েছে
টঙ্গীবাজার, টঙ্গি স্টেশন রোড, টঙ্গি কলেজ মার্কেট, উত্তরা বি এন এস সেন্টারের সাথের সাইদ গ্র্যান্ড সেন্টারে, উত্তরা আজমপুর রাজউক কমার্শিয়াল মার্কেট, আইডিবি ভবন, মাল্টিপ্লান সেন্টার মতিঝিল, পল্টন, বাংলাবাজার, বঙ্গবাজার, নীলক্ষেত।
নীলক্ষেত বই মার্কেটে প্রিন্টারের কাগজ, কালি, কার্টিজ, টোনার, সি আই এস এস সেট করার কালির ট্যাংক, অরিজিনাল কালারফ্লাইয়ের ইপি-ডাই কালির বোতলসহ অন্যান্য সরঞ্জামগুলোর দোকান আছে।
চট্টগ্রামেও আমি অনেক জায়গায় প্রিন্টারের কাগজ, কালি, কার্টিজ, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলোর দোকান দেখেছি ।
যেমন বারেক বিল্ডিং, চৌমুহনী, শেখ মুজিব রোড, বটতলী নিউমার্কেট, আন্দরকিল্লায় আমি অনেকগুলো প্রিন্টারের কাগজ, কালি, কার্টিজ, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলোর দোকান দেখেছি,
বারেক বিল্ডিং এ তো বিদেশে ব্যাবহার করা অনেক গুলো প্রিন্টার দেখেছি।
যেগুলোর মধ্যে আমি বাংলাদেশে পাওয়া যায়না এমন অনেক আকর্ষণীয় কালার লেজারজেট অল ইন ওয়ান প্রিন্টারও দেখেছি
চৌমুহনীতে বিদেশে ব্যাবহার করা অনেক গুলো ল্যাপটপ ও কম্পিউটারের দোকান আছে ওগুলোতেও প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো পাওয়া যায়
বটতলী নিউমার্কেটে ফুজি কালার ল্যাব সহ কিছু ফটো প্রিন্টের কিছু দোকান আছে যেগুলোর আশেপাশে প্রিন্টারের কাগজ, কালি, কার্টিজ, টোনার, সি আই এস এস সেট করার কালির ট্যাংক, অরিজিনাল কালারফ্লাইয়ের ইপি-ডাই কালির বোতলসহ অন্যান্য সরঞ্জামগুলোর দোকান আছে।
আন্দরকিল্লায় ও এরকম কিছু দোকান আছে বলে শুনেছি
বাংলাদেশে অনলাইনে প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো পাওয়া গেলেও আপনার পছন্দমতো যা লাগবে সবকিছু পাবেন না।
আমি আপনাদের জন্য একটা অনলাইন সপে প্রিন্টারের কাগজ, কালি, টোনার, কার্টিজসহ অন্যান্য সরঞ্জামগুলো সহ সহজেই পাওয়া যায়না কিন্তু অনেক পছন্দের ও প্রয়োজনীয় এমন আরো আনকমন  খুঁটিনাটি জিনিস সংগ্রহে রাখবো ইনশাল্লাহ
আপনাদের সাড়া পেলে পরবর্তী ভিডিওতে আমি আপনাদের জন্য কিছু দোকানের রিভিউ ও করবো যেগুলতে গেলে আপনি আপনার প্রয়োজনীয় কি কি পাবেন তা পরবর্তী ভিডিওর মাধ্যমে জেনে যাবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

0
    0
    Your Cart
    Your cart is emptyReturn to Shop