৩৫০ টাকায় ইঙ্কজেট প্রিন্টারের আসল কালিতে রিফিল করা কার্টিজ কেনার ও চেনার সর্বশ্রেষ্ঠ উপায় । DamLess

৩৫০ টাকায় ইঙ্কজেট প্রিন্টারের আসল কালিতে রিফিল করা কার্টিজ কেনার ও চেনার সর্বশ্রেষ্ঠ উপায় । DamLess

আপনি কালি রিফিল করা যে কার্টিজ কিনছেন সেটি প্রিন্টারে সাপোর্ট করবে কিনা বা অরিজিনাল কালিতে রিফিল করা হয়েছে কিনা সেটা বোঝার সর্বশ্রেষ্ঠ উপায় হল কার্টিজের দাম পরিশোধ করার আগেই দোকানদারের সামনেই কার্টিজের প্যাকেট খুলে দেখা যে কার্টিজের হেড দিয়ে কালি বের হয়ে আছে কিনা ? নিশ্চিত থাকুন কালি বের হয়ে থাকা কার্টিজ গুলো প্রিন্টারে সাপোর্ট করবেনা। কার্টিজের প্যাকেট খোলার আগে অবশ্যই দেখবেন আপনি যে মডেলের প্রিন্টারের কার্টিজ কিনতে চাচ্ছেন সেটির নাম্বারের সাথে মিল আছে কিনা ? আমরা যারা কম দামে কালি রিফিল করা কার্টিজ বা চাইনিজ কার্টিজ কিনতে চাই, তাদের জন্য ঢাকার নীলক্ষেত ছাড়াও অনেক জায়গাতে প্রায় সব প্রিন্টারেরই রিফিল করা ও রিকোভার করে রিমেনুফেকচার করা কার্টিজ পাওয়া যায়। এগুলো কিনতে গিয়ে অনেকেই প্রতারিত হই। এমন পরিস্থিতিতে পরিবর্তন করতে যাওয়ার সুযোগ থাকে না। রিফিল করা কার্টিজ গুলোর সুবিধা অনেক ১। দামে সাশ্রয়ী ২। রিফিল করা যায়। ৩। কালির ড্রাম বা ট্যাংক লাগাতে সুবিধা হয়। ৪। অরিজিনাল কার্টিজ গুলো অনেক সময় রিফিল করা যায় না, কারন রিফিল করার কৌশল না জানার কারনে আমরা রিফিল করতে গিয়ে কার্টিজ নষ্ট করে ফেলি। কার্টিজ নষ্ট হওয়ার ২ টি কারন ১। নকল কালি বা ভেজাল কালি রিফিল করা ২। রিফিল করার কৌশল না জানা। এ দুটি বিষয় নিয়ে আমি একাধিক কন্টেন্ট তৈরি করেছি।

অনলাইনে কেনার সুযোগ থাকলে ভিডিও ডেসক্রিপশনে দেয়া আমার বাঁচাই করা লিংক গুলো দিয়ে কার্টিজ গুলো কিনতে পারবেন

নীলক্ষেত থেকে অল্প দামে প্রিন্টারের রিফিল করা কার্টিজ কেনার সুযোগ রয়েছে। যারা প্রিন্ট খরচ কমাতে চান অথচ প্রিন্টারে কালি রিফিল করতে পারেন না তারা রিফিল করা কার্টিজ কিনে খুব সহজে প্রিন্ট খরচ বাচাতে পারেন। রিফিল করা কার্টিজ গুলো ওয়াশ করা থাকায় পরবর্তীতে এগুলোতে আপনি কালি কিনে এনে নিজে নিজে খুব সহজে কালি রিফিল করতে পারবেন। এতে অরিজিনার কার্টিজের মত রিফিল করতে ঝামেলা হয়না।তবে একটি বিষয় খেয়াল রাখতে হবে আপনি যেন এই কার্টিজ ও সব প্রিন্টারে রিফিল উপযোগী কালি কিনতে গিয়ে দোকানদারের মন ভুলানো অলিক কথার ধাঁধাঁয় পড়ে প্রতারিত না হন।
আপনাকে সতর্ক করার জন্যই আমার এই প্রচেষ্টা।
ঝামেলা ছাড়া প্রিন্টারে কালি রিফিল করার সঠিক পদ্ধতি আমি যেভাবে শিখিয়েছি সেভাবে কালি রিফিল করলে উপকার পাবেন
কিভাবে অরিজিনাল কালিতে রিফিল করা কার্টিজ চিনবেন ?
১। কার্টিজ কেনার আগে দাম ঠিক হয়ে নিবেন।

২। দাম ঠিক হয়ে গেলে দাম দেয়ার আগে কার্টিজের প্যাকেট ভালো করে দেখবেন আপনার কাঙ্ক্ষিত কার্টিজটি পেয়েছেন কিনা ?

৩। দাম দেয়ার আগে দোকান দারের অনুমতি নিয়ে কারিজের প্যাকেট খুলে দেখবেন কার্টিজের হেড দিয়ে কালি পড়ে যাচ্ছে কিনা। কালি লিকেজ হলে বুঝবেন কার্টিজটি ভেজাল কালিতে রিফিল করা কার্টিজ।

৪। আপনি কার্টিজ বিশেষজ্ঞের মত ভান করে দোকানদারকে বলবেন এই কার্টিজের হেড দিয়ে তো কালি পড়ে যাচ্ছে । এটি তো আপনি প্রিন্টারে ব্যাবহার করলে সাপোর্ট করবে না।

৫। দোকানদারকে ভদ্রভাবে তাৎক্ষনিক জানাবেন এই রকম কালি পড়ে যাওয়া কার্টিজ আপনি নিবেন না।

৬। দোকানদার বলবে আপনি যদি দেখেন প্রিন্টারে এই কার্টিজ সাপোর্ট করে না তাহলে ফেরত নিয়ে আসবেন। আপনি ফেরত আসতে পারবেন না বলে দিবেন।

৭। আপনার বিজ্ঞতা, বিচক্ষণতা ও ভদ্রতা দেখে দোকানদার আপনাকে সাথে সাথে অরিজিনাল কালিতে রিফিল করা কার্টিজ বের করে দিবে এবং আপনাকে খুলে দেখাবে যে, এই কার্টিজে কালি লিকেজ করছে না আপনি এটা কিনতে পারেন।

৮। এবার আপনি টিস্যুতে কার্টিজ ঘসে দেখবেন সব কালারের কালি ঠিক মত টিস্যুতে দেখা যাচ্ছে কিনা ? নকল কালি রিফিল করলে কালি ঠিক মত সঠিক কালারে আসবে না। বা অস্বাভাবিক হারে কালি বের হতে দেখবেন।

৯। যদি দেখা যায় এবার আপনি নিশ্চিত হতে পারবেন আপনার হাতের কার্টিজ টি অরিজিনাল কালিতে রিফিল করা কার্টিজ, এখানে ঠিক মত কালি রিফিল করা হয়ছে, এবং এই কার্টিজ আপনার প্রিন্টারে সাপোর্ট করবে।

১০। এবার আপনি দোকানদারকে দাম পরিশোধ করে নিশ্চিন্তে বাসায় আসতে পারেন।

১১। আপনি যদি নিজে কালি রিফিল করতে চান তাহলে আমার দেখানো কালারফ্লাই ব্র্যান্ডের ইপি-ডাই ইউনিভার্সাল রিফিল ইঙ্ক কিনে আনতে পারেন।যে দোকান থেকে কার্টিজ কিনেছেন তাদের জিজ্ঞাসা করলেই তারা আপনাকে অরিজিনাল ইপি- ডাই কালি এনে দিবে। আপনি কালির বোতলের ছবি তাকে দেখাতে পারেন।
এ বিষয়ে আমার ভিডিও গুলো দেখে আরও বিস্তারিত ধারণা নিতে পারেন,
আমি আপনার সুবিধার জন্য লিংক গুলো দিয়ে দিচ্ছি


এছাড়া আপনি আমার ওয়েবসাইট থেকেও বিষয় গুলো পড়তে পারেন
https://damless.com/ciss/ইঙ্কজেট-প্রিন্টারের-জন্য/
https://damless.com/printer-problem-solution/৩৫০-টাকার-কার্টিজ/
https://damless.com/ink-refill/লেজারজেট-ইঙ্কজেট-প্রিন্ট/

7 thoughts on “৩৫০ টাকায় ইঙ্কজেট প্রিন্টারের আসল কালিতে রিফিল করা কার্টিজ কেনার ও চেনার সর্বশ্রেষ্ঠ উপায় । DamLess”

  1. HP 2135 Printer এর কার্টিজ কিনতে চাই।আপনি কি দিতে পারবেন?দাম কত?

  2. HP 2135 প্রিন্টারের কার্টিজ কিনতে চাই।আপনি কি দিতে পারবেন?দাম কত???

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

0
    0
    Your Cart
    Your cart is emptyReturn to Shop